শনিবার, জানুয়ারি ৯, ২০২১




করোনাভাইরাস : আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ৬৯২

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ৬৯২ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২১ হাজার ৩৮২ জন। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ২২ জন মৃত্যুবরণ করেন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৭ জন নারী রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ২১ জন আর বাড়িতে মারা গেছেন একজন। ফলে এখন পর্যন্ত সারাদেশে ৭ হাজার ৭৫৬ জন মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১৮১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৫২৩টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯০৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৪৪ হাজার ৩৯৯টি।
একই সময়ে দেশে ৭৮৫ জন করোনামুক্ত (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৩৬ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন। এ ছাড়া চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে দুই জন করে এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category