শনিবার, নভেম্বর ৭, ২০২০




করোনাভাইরাস : আরো ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৬৯

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ১ হাজার ৪৬৯ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ১৭ হাজার ৪৭৫ জন। একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১৫ জন মৃত্যুবরণ করেছেন।ফলে এখন পর্যন্ত করোনায় সারাদেশে ৬ হাজার ৩৬ জনের মৃত্যু হলো।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৪৭টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২১টি। এ নিয়ে ২৪৪তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ লাখ ১৮ হাজার ৪২৩টি।
গত ২৪ ঘন্টায় সারাদেশে ১ হাজার ৪৩৯ জন প্রাণঘাতী করোনামুক্ত (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ২৭ জন।একই সময়ে শনাক্তের হার ১০ দশমিক ৮৬ শতাংশ এবং সুস্থতার হার ৮০ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, আজ সকাল পর্যন্ত সারাবিশ্বে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) ১২ লাখ ৩৯ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯০ লাখ ১৯ হাজার ১৮৬ জন। এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৪৯ লাখ ৮১ হাজার ৪০৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category