বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০




করোনাভাইরাস : আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯৭৭

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘন্টায় দেশে বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩০৬ জনে। এ সময়ে নতুন করে আরও ২ হাজার ৯৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।
আজ মহাখালী থেকে অনলাইনে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশাল মেডিসিনের (নিপসম) ডিরেক্টর ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ।
ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪২ হাজার ২৫৩ জন। নতুন করে ১২ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ২৫ হাজার ২৯৬টি নমুনা।
তিনি জানান, নিহত ৩৯ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও সাতজন নারী। এরমধ‌্যে ১৭ জন ঢাকা বিভাগের, সাতজন চট্টগ্রাম বিভাগের, খুলনা বিভাগের চারজন,   রাজশাহী ও রংপুর বিভাগের তিনজন করে, বরিশাল ও সিলেট বিভাগের ২ জন করে ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, বাকি ১০ জন বিভিন্ন বয়সের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category