রবিবার, মার্চ ৮, ২০২০




করোনাভাইরাসে আক্রান্তরাই আমাদের সাথে যোগাযোগ করেনঃ আইইডিসিআর

মো. নাছির উদ্দীনঃ বাংলাদেশে ইতোমধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শর্নাক্ত করা হয়েছে। আজ বিকাল ৪টায় আইইডিসিআর মহাপরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। করোনাভাইরাসে আক্রান্তরা উপসর্গ টের পেয়ে আইইডিসিআরের সঙ্গে হটলাইনে যোগাযোগ করে নিজেদের ব্যাপারে তথ্য দেন বলে জানানো হয়।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

তিনি আরও জানান, তারা বাসায় এসে নিজেদের মাঝে রোগের উপসর্গ টের পেয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাদের রক্তের নমুনা নিয়ে পরীক্ষা করে নিশ্চিত হই যে তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআর জানায়, আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এ তিনজন ছাড়া আরও দুজনকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আইইডিসিআর আরও জানায়, আক্রান্তদের মধ্যে দুজন ইতালি ফেরত আর একজন পরিবার থেকে সংক্রমণের শিকার হয়েছেন।

সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরিস্থিতি তৈরি হয়নি বলে উল্লেখ করেন আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ৬ হাজার ১৯৫ জন আক্রান্ত হয়েছেন। প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যা সাড়ে ৩ হাজারে ছাড়িয়ে গেছে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত ৬০ হাজার ১৯০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বব্যাপী ১০৩টি দেশ ও অঞ্চলে এই করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category