সোমবার, নভেম্বর ৪, ২০১৯




কচুয়া উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে চলছে কচুয়া-সাচার সড়কের পাশে বিল-জঙ্গল পরিস্কারের কাজ

মফিজুল ইসলাম বাবুলঃ বৃক্ষ প্রেমিক একের পর এক জন-কল্যানমূখী উন্নয়নের রূপকার মানুষের প্রশংসনীয় দু”দুবারের কচুয়া উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশিরের উদ্যােগে চলছে কচুয়া-সাচার বায়েক পর্যন্ত সড়কের দু”পাশে বিল-জঙ্গল পরিস্কারের কাজ।

সোমবার (৩নভেম্বর)সরজমিনে গেলে দেখাযায়, একদল শ্রমিক এবং শাহজাহান শিশিরের সমর্থক নেতৃবৃন্দরা এ পরিস্কারের কাজ অব্যাহত রেখেছে। শাহজাহান শিশির গত ৩/৪দিন আগ থেকে এ পরিস্কার পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করেন। বিশেষ করে তিনি এ সড়কে প্রতিনিয়ত ডাকাতী প্রতিরোধের জন্য এ কর্মসূচি গ্রহন করেন। এসব বিল-জঙ্গলে সন্ধার পর থেকে গভির রাত পর্যন্ত ডাকাতরা উৎপেতে ডাকাতির বিভিন্ন কলাকৌশল করে থাকে। তাই তিনি এ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ হাতে নিয়েছেন।

এছাড়াও তিনি বলেন, এ বিল-জঙ্গল পরিস্কারের মধ্যে সড়কের পাশে উঠতি বয়সের বিভিন্ন বৃক্ষেরও পরিচ্ছন্নতা হচ্ছে। এর আগে তিনি বজ্রপাত প্রতিরোধে কচুয়ার বিভিন্ন কৃষি জমির মাঠ-জলার রাস্তার পাশে প্রায় ৫ হাজার তালগাছের চারা রোপনের কর্মসূচি পালন করেন।

এছাড়াও শাহজাহান শিশির প্রথম নির্বাচনে জয়লাভের পর শিক্ষা প্রতিষ্ঠানসহ কচুয়ার আনাছে-কানাছে বিভিন্ন প্রজাতির ৬০ হাজার বৃক্ষ চারা রোপন কর্মসূচীর দৃষ্টান্ত স্থাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category