শুক্রবার, জুলাই ২৪, ২০২০




কচুয়া উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত ও সড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ

মফিজুল ইসলাম বাবুলঃ কচুয়া উপজেলা পরিষদের দু-দুবারের চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে এবং ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে তার সমর্থকরা।

শুক্রবার (২৪ জুলাই) বিকেলে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহা-সড়কের প্রতিমধ্যে কচুয়া উপজেলার সীমান্তভর্তি জগতপুরে এ মানববন্ধন ও ভিক্ষোভ কর্মসূচি পালন করে। ভিক্ষোভকারীদের বক্তব্যে বলেন,কচুয়া শহিদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ কোটি টাকা ব্যয়ে সরকারের নতুন ভবন নির্মান কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতি হওয়ায় ১৮ জুলাই চাঁদপুর জেলা শিক্ষা অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী নুরে আলম পরিদর্শনে আসলে স্থানীয় লোকজনদের তোপের মূখে পড়ে এ প্রকৌশলী। খবর পেয়ে চেয়ারম্যান শাহজাহান শিশির ঘটনাস্থলে এসে নুরে আলমকে তোপের মূখ থেকে বাঁচি নেয়। পরক্ষনে প্রকৌশলী নুরে আলম ষড়যন্ত্রমূলক শাহজাহান শিশিরকে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করে এবং এ ঘটনাকে কেন্দ্র করে কোনো তদন্ত ছাড়াই অযুক্তিক ভাবে জনপ্রিয় চেয়ারম্যানকে জনপ্রশাসন সাময়িক বরখাস্ত করায় আমাদের এ বিক্ষোভ এবং মানববন্ধন।

অভিলম্বে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সাময়িক বরখাস্ত এবং মিথ্যা সড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারসহ বাদী নুরে আলম ও নির্মান কাজের ঠিকাদারকে আইনের আওতায় আনার জন্য সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোড়দাবী জানান ভিক্ষোভ কারীরা। ভিক্ষোভ চলাকালে কচুয়া থানার পুলিশ ঘটনার স্থলে এসে মানববন্ধন ও বিক্ষোভ বন্দ করার জন্য বলা হলে ভিক্ষোভকারীরা কর্মসূচি সমাপ্তি করে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category