বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০




কচুয়ায় লোকচক্ষুর আড়ালে দরিদ্রদের নিরব সহযোগিতা করে যাচ্ছেন সালাউদ্দিন ভূইঁয়া

মফিজুল ইসলাম বাবুলঃ চাঁদপুর জেলা পরিষদের সম্মানিত সদস্য এবং কচুয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী দানশীল যুবক জনদরধী মোঃ সালাউদ্দিন ভূইঁয়া দেশে করোনা সংক্রমন শুরু থেকে লোক চক্ষুর আড়ালে মানুষকে জন-সচেতনতা মূলক সরকারের দিক-নির্দেশনা এবং অসহায়দেরকে ত্রাণ সামগ্রী দিয়ে নিরব সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন। তিনি এ পর্যন্ত রহিমিনগর বাজার এলাকাসহ বিভিন্ন গ্রাম-অঞ্চল মানুষদেরকে উল্লেখ জনক মাস্ক, লাইফবয় সাবান, তিব্বত বল সাবান, সেভলন, করোনা ভাইরাস সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার ও দুরত্ব প্রতিরোধ বজায় রাখার স্বার্থে মানুষ জড়ো না করে তিনি একা নিজেই অটরিক্সা নিয়ে হত-দরিদ্রদের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী বিতরন অব্যাহত রেখেছেন বলে অনেক উপকারভোগীর কাছ থেকে তথ্য পাওয়াগেছে।

সালাউদ্দিন ভূঁইয়া হঠাৎ আজ ২ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে এ প্রতিনিধিকে ফোন করে বলেন, আপনি আমার অত্যান্ত বিশ্বস্ত ব্যক্তি। আপনার গ্রাম-বাড়ি এলাকার দরিদ্রদের মধ্যে কারা কারা এখনো পর্যন্ত কারো কাছ থেকে সাহায্য সহযোগীতা পায়নি এবং খাদ্য-অভাবে কষ্ট পাচ্ছে এমনি একটি তালিকা দেবেন। এ প্রস্তাব পাওয়ার সাথে সাথে এ প্রতিনিধি ছুটে যান নিজ এলাকার গোহট দক্ষিন ইউনিয়নের গোহট গ্রামে। অত্যান্ত দরিদ্র খাদ্য অভাবে খুব কষ্ট পাচ্ছে এমনি ২৫টি পরিবারের তালিকা সংগ্রহ করেন।

তালিকা পেয়ে সালাউদ্দিন ভূইঁয়া ২৫টি পরিবারের জন্য ২৫টি প্যাকেট নিয়ে এদিনই মাগরিব মহুর্তে তাদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পোঁছে দেন। প্যাকেটে রয়েছে ১২ কেজী ওজনের চাল,ডাল,তৈল, পেঁয়াজ ও আলুসহ অন্যান্য সামগ্রী। বিতরনের সময় গরিব দরধী এ মহান দানশীল যুবকের ছবি তুলতে নিষেধ করলেও পেশাগত দায়িত্ব পালনে তা ক্যামরায় বান্দি করা হয়েছে।

এ প্রতিনিধির প্রশ্নের উত্তরে সালাউদ্দিন ভূইঁয়া জানান, যতইদিন দুর্ভোগ থাকবে ততদিন আমার এলাকার দরিদ্র মানুষের জন্য আমার সাধ্য অনুসারে সহযোগীতা করে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category