বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯




কচুয়ায় নোটিশ পেয়ে ড্রেইজারে মাটি উত্তোলন বন্ধ করার পর পূনরায় উত্তোলন শুরু

 

মফিজুল ইসলাম বাবুলঃ কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড কালোচোঁ গ্রামের আঃ রব বেপারী নোটিশ পেয়ে ড্রেইজারে মাটি উত্তোলন বন্ধ করার পর পূনরায় শুরু করে দেয়।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় থেকে আঃ রব বেপারীকে ড্রেইজারে মাটি উত্তোলন বন্ধ রেখে আগামী ২৮ আগস্ট অফিসে হাজির থাকার জন্য সরেজমিনে নোটিশ নিয়ে পিয়ন পাঠায়। নোটিশ নিয়ে সরেজমিনে পিয়ন থাকা অবস্থায় মাটি উত্তোলন বন্ধ করে দিলেও পিয়ন চলে যাবার পর পরই পূনরায় মাটি উত্তোলন কাজ শুরু করে দেয়।

প্রকাশ কালচোঁ মৌজার ২৮৭ ও ২৯৩ নং দাগের ভূমির পাশে আঃ রব বেপারীর নাল সম্পত্তি থেকে ড্রেইজার দিয়ে পূর্ব কালচোঁ জিএ দাখিল মাদ্রসায় এমপির বরাদ্ধকৃত ভবনের জন্য ডোবা ভরাট করে।এতে উল্লেখিত মৌজা ও দাগ অংশে মোঃ গোলাম মোস্তফা গংদের বসত বাড়ী ও কৃষি জমির মারাত্মক ক্ষতিসাধীতের আশংকায় কচুয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দাখিল করলে তাদের উভয়কে ২৮ আগস্ট অফিসে হাজির থাকার জন্য ওই নোটিস প্রদান করে। মোস্তাফা গং জানান, আঃ রব বেপারী এর পূর্বেও তার নাল সম্পত্তি থেকে ড্রেইজারে মাটি উত্তোলন করে বিক্রি করায় তাদের মারাক্তক ক্ষতিসাধীত হয়েছে।

এদিকে নোটিশ পেয়ে পূনরায় মাটি উত্তোলন করার বিষয়টি আঃ রব বেপারী অস্বীকার করেছে। স্থানিয়রা জানান, মাদ্রাসা উন্নয়নের স্বার্থে ওই মাটি এনে ভরাটের কাজ করা হচ্ছে । ২৫/৩০ হাজার পয়েন্ট মাটি এনে ভরাটের কাজ শেষে তা বন্ধ করে দেয়া হবে বলেও স্থানিয়রা জানান। বিষয়টি অতিব জরুরী উর্ধ্বতন কর্তৃপক্ষ নজর দেয়া প্রয়োজন বলে মনে করছেন স্থানীয় লোকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category