শনিবার, জানুয়ারি ২, ২০২১




কচুয়ায় জাতিয় সমাজসেবা দিবস পালিত

মফিজুল ইসলাম বাবুলঃ ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বির্নিমানে শেখ হাসিনার মমতা বয়স্কদের জন্য নিয়মিত ভাতা, বিধবা ভাতার প্রচলন শেখ হাসিনারই উদ্ভাবন, প্রতিবন্ধীদের ভাতা প্রদান শেখ হাসিনারই অবদান। এ স্লোগানে শনিবার (২ জানুয়ারি) কচুয়া উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে পরিষদ মিলনায়তনে জাতিয় সমাজসেবা দিবসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মোঃ আক্তার উদ্দিন প্রধানের সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার কে এম সোহেল রানা সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এইচ এম শাহরিয়ার রাসুল,উপজেলা হিসাব রক্ষক কাজী আনোয়ার উল্লাহ, পিপলকরা সমাজ কল্যাণ যুব সংঘ প্রতিষ্ঠাতা সভাপতি কাজী মোস্তফা কামাল প্রমূখ।

আলোচনা শেষে ৮জন পল্লী সমাজসেবা ও ২জন শারীরিক প্রতিবন্ধীসহ ১০ জনকে ২০ হাজার টাকা করে ২লক্ষ টাকা ঋনের চেক বিতরন করেন। সরকারের প্রশংসা করে সভাপতির সমাপনী বক্তব্যে আক্তার উদ্দিন প্রধান বলেন, ২০১৯-২০ অর্থ বছরে কচুয়া উপজেলায় ৩ হাজার ১”শ ২২জন প্রতিবন্ধী, ৫”শ ২৫জন বিধবা ও ৯”শ ৫১জন বয়স্ক ভাতার কার্ড প্রদান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category