বুধবার, জানুয়ারি ৮, ২০২০




কচুয়ায় জমে উঠেছে পৌষ মেলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মফিজুল ইসলাম বাবুলঃ চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয় মাঠে জমে উঠেছে পৌষ মেলা ও সুস্থ্যধারার মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিবছরের ন্যায় এলাকার জনপ্রিয় ঝিলমিল সাংস্কৃতিক সংঘের আয়োজনে ১০দিন ব্যাপি এ পৌষ মেলা শুরু হয় ৫জানুয়ারি ২০২০ তারিখে। চলবে ১৪জানুয়ারি পর্যন্ত।

মেলায় বিভিন্ন জাঁকজমক পন্যের কেনেকাটার স্টল, নানান ধরনের খাদ্য সামগ্রী, শিশুদের বিনোদনের জন্য নাগরদোলা সহ রয়েছে অন্যান্য আয়োজন। দর্শনার্থীদের আগমনে এবং কেনাকাটায় স্টলের দোকানীরাও গ্রাম এলাকার বিনোদন কেন্দ্র হিসেবে সন্তুষ্ট প্রকাশ করেছেন। এছাড়াও প্রতিদিন বিকেল ২টা থেকে ৩টা এবং সন্ধা ৮টা থেকে ৯টা পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চলের সাংস্কৃতিক অংঙ্গ প্রতিষ্ঠানের শিল্পী গোষ্ঠীরা সুস্থ্যধারারর্ গান, নিত্য, নাটক, কৌতুক, ও কুইজ বিনোদনের মধ্যে উম্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে উল্লেখ জনক দর্শকশ্রোতারা উপভোগ করে আসছে।

এদিকে বুধবার (৮ডিসেম্বর) মেলার চতুর্থ দিনে পৌষ মেলার আয়োজক মাহবুব উল্লাহ টৌধুরী ফরহাদ ও তার সহ-ধর্মিনী সৈয়দা শামছুন্নাহার সোনিয়ার ৩য় বিবাহবার্ষিকী মেলার মঞ্চে কেক কাটার মাধ্যমে জাঁকজমপুর্ণে পালন করা হয়। এতে উপস্থিত ছিলেন ঝিলমিল সাংস্কৃতিক সংঘের শিল্পিগোষ্ঠি ও মেলা স্টলের ব্যবসায়ীবৃন্দ।

ঝিলমিল প্রতিষ্ঠানের সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন মিন্টু জানান, আমাদের এ বিনোদন কেন্দ্রে কোনো প্রকার জুয়া, অপসংস্কৃতি বা অশ্লীলতা নেই। প্রতি বছরে আমরা অত্যান্ত সুনামের সাথে উম্মুক্ত বিনোদন কেন্দ্র হিসেবে এ কার্যক্রম চালিয়ে আসছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category