রবিবার, মার্চ ২২, ২০২০




কচুয়ায় একটি ভিত্তি প্রস্তর ভাঙ্গা নিয়ে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা

মফিজুল ইসলাম বাবুলঃ কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের গোহট গ্রামে অবস্থিত চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি কচুয়া-২ উপকেন্দ্রের একটি ভিত্তি প্রস্তরের নাম ফলক দুর্বৃক্তরা ভাংচুর করছে বলে ২/১ টি অনলাইন পোর্টাল পত্রিকার প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা করেছেন, এলাকাবাসী।

সরজমিন প্রতিবেদন এ উপকেন্দ্রের সম্মূখে অধিবাসী জসিম উদ্দিন ও ইকবাল হোসেন জানান, ভিত্তি প্রস্তর স্থাপনের সময় আমরা প্রতক্ষদর্শী দেখেছি, কচুয়ার উন্নয়নের রূপকার ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি”র নাম ফলকের টাইল্সকৃত প্লেটটির নিচে সিমেন্ট বালির একোরেট ফিনিশিং না থাকায় তখনই চাপ দিয়ে লাগানোর সময় প্লেটটির চতুর দিকে ফেটে যায়। পরবর্তিতে প্লেটটি সিমেন্ট বালিতে জোড়া না লেগে জরাজির্ন থাকায় গ্রামের অবুজ শিশুরা হয়তবা তা তুলে ফেলে দেয়। তারা আরো জানান এবং দেখান, ভিত্তি প্রস্তর স্থাপনের পাশেই রয়েছে আরেকটি নাম ফলক। যাহা এ উপকেন্দ্রটি গত ০৫/১০/২০১৮ ইং সালে শুভ উদ্বোধন করা হয়েছে। দুর্বৃক্তরা ভাংচুর করলে এটাও করতো। তবে এ নাম ফলকের একটি লাইন নিম্ন মানের লেখা হওয়ায় পরিপূর্ণ দেখা যাচ্ছেনা।

এ এলাকার জন-মানুষ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি”র উন্নয়নের প্রশংসার কথা তুলে ধরে বলেন, আমরা কোনোদিন এ মহান নেতাকে ভুলবোনা এবং তিনি যতইদিন বেঁচে থাকবে ততদিন আমরা তার পাশে থেকে এই যোগ্য নেতা হিসেবে তাকেই মেনে যাবো। এলাকাবাসী আরো বলেন, ড. মহীউদ্দীন খান আলমগীর কচুয়ায় যে-সকল উন্নয়র করেছেন, তা ইতিহাস হয়ে থাকবে। কোনো বিরোধী রাজনৈতিক দলের দুর্বৃক্তদের এমন কোনো সাহস হবে না যে, ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি”র উন্নয়নের নাম ফলক ভাংচুর করবে। হয়ত একটি স্বার্থনেশী মহল ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি”র মানসম্মান ক্ষুর্ণ করার হীন উদ্দের্শে ওই উপকেন্দ্রের নাম ফলক ভাংচুরের মিথ্যা তথ্যের ভিত্তিহীন প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানান, নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেক অভিজ্ঞ মহল।

সর্বশেষ এ প্রতিনিধি ওই প্রকাশিত সংবাদের সহকর্মীদের উদ্দের্শে বলেন, এ ধরন ঘটনার দূর থেকে কোনো তথ্যের ভিত্তিতে আপনারা সরজমিনে না এসে কাল্পনিক প্রতিবেদনের সংবাদ পরিবেশন না করার জন্য বিনীত আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category