শনিবার, মে ২, ২০২০




কচুয়ার দুখী মানুষের জন্য জাপান প্রবাসী ইঞ্জিঃ জসীম উদ্দিনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরন

মফিজুল ইসলাম বাবুলঃ জাপান প্রবাসী চাঁদপুরের কচুয়া উপজেলার গরিব দুখী মানুষের জন্য পবিত্র মাহে রমজান উপলক্ষে নিজস্ব অর্থ্যায়নে ইফতার উপহার সামগ্রী বিতরনের ব্যবস্থা করলেন- এ উপজেলার কৃতি সন্তান মানবতার কল্যাণমুখী নেতা জাপান আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দিন প্রধাান।

তিনি এক বার্তায় এ প্রতিনিধিকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কচুয়ার উন্নয়নের রূপকার জননেতা সাবেক স্বরাষ্টমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র পরামর্শে কচুয়া উপজেলার ১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়নের গরিব দুখী মানুষের মধ্যে ৮শত পরিবারকে ইফতার উপহার সামগ্রী বিতরনের ব্যবস্থা করলেন ।

শনিবার (২মে) সকালে পাথৈর ইউনিয়নের মধুপুর বাজারে গ্রাম এলাকার দরিদ্রদের মাঝে ইফতার উপহার সামগ্রী বিতরন শেষে দিনব্যাপী একটি পিকআপ গাড়ী যোগে পৌরসভাসহ প্রতিটি ইউনিয়নে গরিব দুখী মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে তার নিয়োজিত কচুয়া উপজেলা ছাত্রলীগ নেতা ইঞ্জিঃ ইব্রাহীম খলিল বাদলের নেতৃত্বে ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতৃবৃন্দের মাধ্যমে এ উপহার সামগ্রী পৌঁছে দেন। তিনি আরো জানান, করোনা প্রাদুর্ভাব শেষ হওয়া পর্যন্ত তার এই উপহার সামগ্রী বিতরন অব্যাহত থাকবে।

ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দিন প্রধান বিগত ৫/৬ মাস পূর্বে দেশে এসে নিজ মাতৃভূমি কচুয়া উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনে, কাচা সড়ক মেরামতে,হত-দরিদ্রদের এবং বিভিন্ন ধর্মিয় প্রতিষ্ঠানে তার ব্যক্তিগত উল্লেখ জনক অর্থের অনুদান দিয়েছেন। এছাড়াও তিনি ইতিহাসের ১৯৮৮/৯৮ বন্যা দুর্গত সময়ে কচুয়ার বহু অসহায় মানুষদের সাহায্য এবং রোহিঙ্গা স্বরনার্থীদেরও বেশ সহযোগীতা করেছেন বলেও জানাগেছে । বর্তমান করোনা সংক্রমন প্রতিরোধে সরকারের পাশাপাশি ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান ব্যক্তিগত ভাবে অসহায় মানুষের দুঃখ কষ্ট হৃদয়ে নিয়ে সহযোগীতা অব্যাহত রাখার জন্য কচুয়াবাসী প্রত্যাশা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category