বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯




কচিকাঁচা শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক-অভিভাবক সমন্বয়ের কোনো বিকল্প নেই……..ইউএনও হাইমচর

হাইমচর প্রতিনিধিঃ  হাইমচর আইডিয়াল স্কুলের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল প্রকাশ ও কিন্ডার গার্ডেন এসোসিয়েশন কর্তৃক বৃত্তি পরিক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষর্থীদের সংবর্ধনা ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইমচর উপজেলার চৌকশ নির্বাহী অফিসার জনাবা ফেরদৌসী বেগম।
তিনি তাঁর বক্তব্যে বলেন, কচিকাঁচা শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক-অভিভাবক সমন্বয়ের কোনো বিকল্প নেই।  একজন শিশুকে ছোট থেকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে মা’দেরকে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। কারন মা ব্যতীত কোনো সন্তানই সঠিক নির্দেশনা কিংবা শিক্ষা পায়না। তিনি বিদ্যালয়ের সার্বিক কাঠামো অবলোকন করে বলেন, এই অজোপাড়া গায়ে হাইমচর আইডিয়াল স্কুলটি ধীরে ধীরে উন্নতির চূড়ায় অবতীর্ণ হচ্ছে। অচিরেই এই বিদ্যালয়টি হাইমচরের শ্রেষ্ট বিদ্যাপীঠ হিসেবে পরিনত হবে।
এসময় তিনি বিদ্যালয়ের কর্তব্যরত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, সঠিক এবং সময়োপযোগী শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষাদান করবেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালকের জ্ঞাতার্তে বলেন, আপনারা সরকারের সকল নির্দেশনা মেনে বিদ্যালয়টি পরিচালিত করবেন। এই বিদ্যালয়ের বাহ্যিক পরিবেশ অত্যন্ত মনোরোম এবং শিক্ষার্থীদের জন্য একটি নিরাপদ আশ্রয়স্থল।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফেজ মোক্তার বলেন, এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়মিত মাল্টিমিডিয়ার মাধ্যমে পাঠদান করা হয়। তাছাড়া  বিদ্যালয়ের শিক্ষারমান বৃদ্ধি করার লক্ষ্যে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত এবং মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত অভিভাবকদের দৃষ্টিগোচর করা হয় বলে তিনি জানান।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক তাজুল ইসলামের সঞ্চালনে এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফেজ মোক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর থানা অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ আহচ্ছানুজামান।
অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান গাজী, স্থানীয় মাওলানা মোঃ মহসিন ভূইয়াসহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত  শিক্ষার্থীদের মাঝে সনদ এবং নগদ অর্থ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category