শনিবার, এপ্রিল ৪, ২০২০




ওয়াসিম আকরাম-গফের স্বাক্ষরিত ব্যাট-বল নিলামে

মো. নাছির উদ্দীন : সারাবিশ্বে চলছে প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই। এই চ্যালেঞ্জে এবার যোগ দিলেন দুই কিংবদন্তি ক্রিকেটার পাকিস্তানের সাবেক পেস অলরাউন্ডার ওয়াসিম আকরাম ও ইংল্যান্ডের ড্যারেন গফ। সঙ্কটময় পরিস্থিতিতে মানুষের সাহায্যার্থে ক্যারিয়ারের স্মরণীয় কিছু ক্রিকেটীয় সরঞ্জাম নিলামে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন এই দুজন ক্রিকেটার।
কোভিড-১৯ করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য তহবিল সংগ্রহ করছে ‘সেন্টার ফর ডিজাস্টার ফিলানথ্রপি’ কোম্পানি। আকরাম ও গফের দেওয়া উপকরণ এদের মাধ্যমেই নিলামে তোলা হবে।
টেস্ট ও ওয়ানডে সংস্করণে পাকিস্তানের সর্বোচ্চ উইকেট শিকারি আকরাম তার স্বাক্ষরিত একটি বল ও ব্যাট দেওয়ার অঙ্গীকার করেছেন। স্বাক্ষর করা একটি বল দিবেন ওয়ানডেতে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি গফ।
শুধু ক্রিকেটার নয়, বিভিন্ন ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান তারকা খেলোয়াড় এই তহবিল সংগ্রহে ভূমিকা রাখছেন।
দুর্যোগের এই সময় আগেই এগিয়ে এসেছেন ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটার জস বাটলার ও স্যাম কারান। বিশ্বকাপ শিরোপা জেতা জার্সি নিলামে তুলেছেন উইকেটকীপার ব্যাটসম্যান জস বাটলার। ত্রাণ সংগ্রহে প্রচারণা চালাচ্ছেন স্যাম কারান।
জাতীয় স্বাস্থ্য সংস্থার (এনএইচএস) কর্মীদের জন্য ফ্রি মুরগির ব্যবস্থা করেছেন আরেক ইংলিশ ক্রিকেটার রবি বোপাররা। আর কঠিন এ সময়ে যারা চাকরি হারিয়েছেন, তাদের জন্য লাহোরে নিজের রেস্তোরাঁ থেকে বিনামূল্যে খাবার দিচ্ছেন আম্পায়ার আলিম দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category