সোমবার, ডিসেম্বর ২, ২০১৯




এসএ গেমসে বাংলাদেশের পক্ষে প্রথম পদক পেলেন অন্তরা

 ক্রিড়া প্রতিবেদকঃ ১৩তম এসএ গেমসে প্রথম পদক পেল বাংলাদেশ। নেপালের কাটমান্ডু-পোখারায় অনুষ্ঠিতব্য কারাতে কাতা ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতিছেন বাংলাদেশের মেয়ে হুমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে স্বর্ণ জিতেছে পাকিস্তান ও রৌপ্য নেপাল।

এর আগে গত অক্টোবরে কম্বোডিয়ায় কামিৎসুমা ওকোকাই আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় ২টি স্বর্ণপদক জিতেছিলেন এই অন্তরা।

মেয়েদের পর ছেলেদের কাতায় বাংলাদেশ পেয়েছে ব্রোঞ্জ পদক। ছেলেদের ব্যক্তিগত কাতায়  মো. হাসান খান বাংলাদেশের দ্বিতীয় পদক অর্জন করেন।

প্রতিযোগীতায় নামার আগে পুরণো ম্যাটে অনুশীলন করলেও খেলা হয়েছে নতুন ম্যাটে। যার ফলে নেকোওয়াশি মুভে গিয়ে পা স্লিপ করে অন্তরার। তাতে সে স্বর্ণ ও রৌপ্য জয়ের প্রতিযোগিতা থেকে ছিটকে যায়। পয়েন্ট বেশি থাকায় অটোমেটিক ব্রোঞ্জ জিতে যান অন্তরা। একই ঘটনা ঘটেছে হাসানের ক্ষেত্রেও।

পাঁচ বছরের ছোট ক্যারিয়ারে জাতীয় চ্যাম্পিয়নশিপে পাঁচবার শিরোপা জিতেছেন হুমায়রা। এবার আন্তর্জাতিক পদক পেয়ে উচ্ছ্বসিত হয়ে পরিবারের সমর্থনের পাওয়ার কথা বলেন।

এসএ গেমসে প্রথম পদকে পেয়ে হুমায়রা বলেন, ‘আমি এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। যদিও আমার পারফর্মেন্স আশানুরূপ হয়নি। আমার আত্মবিশ্বাস ছিল। কিন্তু আফসোস সোনা জিততে পারিনি। আগামীকাল ৬১ কেজি কুমিতেও অংশগ্রহণ করব। আশা করি ভালো কিছু করতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category