শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯




এসএগেমসের জন্য প্রস্তুত হচ্ছেন মহিলা টাইগাররা

মো. নাছির উদ্দীন : আগামী ১ ডিসেম্বর নেপালের কাঠমাণ্ডু ও পোখারায় শুরু হবে এসএ গেমসের ১৩তম আসর। আসন্ন এই মেগা ইভেন্টকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি ভালো ভাবেই সেরে নিচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল জাহানারা-সালমা-ফাহিমারা নিজেদের সর্বোচ্চ উজাড় করে দিতে প্রস্তুত।

আট বছর পর ক্রিকেট অন্তর্ভুক্ত হওয়ায় ২৮টি ডিসিপ্লিনে ৮টি দেশের অ্যাথলেটরা একক, দ্বৈত ও দলগত বিভিন্ন ইভেন্টে পদক জয়ের লড়াইয়ে মাঠে ক্রীড়াবিদরা। মেয়েদের পাশাপাশি সদ্য শেষ হওয়া ইমার্জিং এশিয়া কাপে রানার্সআপ হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ পুরুষ দলও এই টুর্নামেন্টে অংশ নিবে। সৌম্য-নাঈম-শান্ত- আফিফদেরও দেখা যাবে মেগা এই আসরে।

এদিকে চোটের কারণে মহিলা দলের অন্যতম সেরা অলরাউন্ডার রুমানা আহমেদকে থাকতে হচ্ছে মাঠের বাইরে। তাকে ছাড়াই এসএ গেমসে খেলতে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। হাঁটুর চোটের কারণে গত বিশ্বকাপ বাছাইয়েও খেলতে পারেননি তিনি। পরে পাকিস্তান সফরে গেলেও আবারও ইনজুরির কারণে বাংলাদেশের সেরা এই অলরাউন্ডারকে ছাড়া এবার লাল-সবুজরা সর্বোচ্চ উজাড় করে দিতে প্রস্তুত।
বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সালমা খাতুন।
টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে আছে ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটান। ৭ দলের এই আসরে বাংলাদেশ ‘বি’ গ্রুপে খেলবে পাকিস্তান ও মালদ্বীপের বিপক্ষে।

২ ডিসেম্বর রংশালা স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ খেলতে নামবে মালদ্বীপের বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ৫ ডিসেম্বর।

দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল খেলবে সেমিফাইনালে। দুটি সেমি-ফাইনাল অনুষ্ঠিত হবে ৭ ডিসেম্বর। সেমিফাইনালের বিজয়ীরা ফাইনাল খেলবে ৯ ডিসেম্বর।

বাংলাদেশ স্কোয়ার্ড : সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা, জাহানারা আলম, আয়েশা রহমান, ফারজানা হক, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, খাদিজা তুল কুবরা, রিতু মনি, পূজা চক্রবর্তী, রাবেয়া।
স্ট্যান্ড বাই: মিমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিন, পান্না ঘোষ, শায়লা শারমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category