বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯




এডভোকেট জেসমিন সুলতানা সংরক্ষিত সংসদ সদস্য প্রার্থী  

ষ্টাফ রিপোর্টারঃ  এডভোকেট জেসমিন সুলতানা আসন্ন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা  আসনের একজন প্রার্থী। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের আইনবিষয়ক উপ-কমিটির সদস্য, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, সাবেক সহ সম্পাদক মহিলা আওয়ামী লীগ কক্সবাজার জেলা কমিটি। নির্বাচন পর্যবেক্ষণ কমিশনের আইন সহায়তা পর্যবেক্ষণ কমিটি। সদস্য,সাবেক সহ- সভাপতি মহিলা  আওয়ামীআইনজীবি পরিষদ,সাবেক সহ- সভাপতি আওয়ামী আইনজীবি পরিষদ,সহ- সভাপতি আইন সহায়তা কমিটি একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি।
তিনি  মতলব উত্তর উপজেলার  মান্দারতলী মীর বাড়ি, এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন।তার পিতার নাম মীর সোলায়মান তিনি সাবেক কাষ্টম কর্মকর্তা ছিলেন।মাতার নাম সুলতানা রাজিয়া।তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয় থেকে বিএ(সম্মান)সনে এম.এ এবং ১৯৯১ সনে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি সম্পন্ন করেন। বর্তমানে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনজীবী হিসাবে আছেন। তাঁর বড় ভাই সৈয়দ মহিউদদীন মতলবে কলেজে ছাত্রলীগের সভাপতি ছিলেন মেজো ভাই ডঃ মীর আবদুল্লাহ  এবং মীর সাইফুল্লাহ আল খালেদ মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর হিসাবে কর্মরত তিনি আ.ন.ম গোলাম জিলানীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ব হন।তার স্বামী আ.ন.ম গোলাম জিলানী বাংলাদেশ কৃষি ব্যাংক সাবেক  এজিএম।বর্তমানে আইন পেশায় নিয়োজিত। তিনি চাঁদপুরে নির্বাচন পূর্ববর্তী আনসার ভিডিপির মহাসমাবেশ গুলোতে অংশ গ্রহন করে  আনসার ভিডিপির সদস্যদের  উদ্বুদ্ব করেন এবং কর্মপদ্বতি বিষয়ে প্রশিক্ষন দান করেন।তিনি দু’ সন্তানের জননী। তার মেয়ে প্রমা  তাপসী লন্ডন থেকে এ,সি,সিএ  কমপ্লিট করেছে বর্তমানে সে এসোসিয়ের্টস অফ সার্টিফাইড চাটার্ড একাউন্টেন্ট কান্ট্রি এডুকেশন ম্যানেজার  ছোট কন্যা প্রজ্ঞা  তাপসী  খান থেকে ব্যারিস্টার পাশ করেছেন।এডভোকেট জেসমিন সুলতানা দেশে বিদেশে বিভিন্ন সেমিনার ও কর্মশালায় যোগদান করেছেন। তিনি ভারত,চীন, থাইল্যান্ড,মালয়শিয়া, ইন্দোনেশিয়া,সিঙ্গাপুর এবং সৌদিআরব ভ্রমন করেছেন।
এডভোকেট জেসমিন সুলতানা বলেন, আমি সংরক্ষিত আসনে সংসদ সদস্য নির্বাচিত হলে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য কাজ করে যাবেন।সে সাথে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে  দলকে তৃনমূল পর্যায়ে সুসংগঠিত করতে ভুমিকা রাখবন।তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের ফসল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের বিশাল বিজয়।তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category