সোমবার, জানুয়ারি ২৮, ২০১৯




এখানকার অনেক শিক্ষার্থীরা দেশের গুরুত্বপূর্ন পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে . . . .চাঁদপুরের জেলা প্রশাসক

ষ্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, এই মাতৃপীঠ স্কুলটি অনেক ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান।  জেলার এই স্কুলের অনেক শিক্ষার্থীই এখন দেশের গুরুত্বপূর্ন পর্যায়ের নেতৃত্ব দিচ্ছে। এমন একটি বিদ্যাপীঠ যারা দেশের জন্য অনেক ভালো মানুষ সৃষ্টি করেছে। আর এই স্কুলটির শিক্ষকদের বিচক্ষণতায় শিক্ষার্থীরা পড়ালেখা, খেলাধূলা ও সাংস্কৃতিক অঙ্গনেও বেশ ভালো ভূমিকা রাখছে।
২৮ জানুয়ারি সোমবার  “সুস্থ দেহে সুন্দর মন” প্রতিপাদ্যে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, শিক্ষার্থীদের বাল্য বিবাহ বন্ধে বিরাট ভূমিকা রাখতে হবে। তোমাদের চলার পথে কোন ছেলে টিচ করে সেটা তোমাদের অভিভাবক বা আমাদের জানাবে। অন্যায় দেখলে মুখ বন্ধ করে থাকার সুযোগ নেই। আর এই খেলাধূলাই শেষ নয় আরো বহু দূরে যেতে হবে। তোমাদের সকলের জন্য শুভকামনা।
মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহার সভাপতিত্বে এবং সহকারি প্রধান শিক্ষক প্রাণ কৃষ্ণ দেবনাথের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসান।
অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম সাইফুল হক প্রমুখ।
এর আগে পবিত্র কোরআন তেলোয়াত এবং গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরে অতিথিরা জাতীয় সংগীতের সাথে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন এবং পরে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এ সময় মাঠে অতিথিদের সামনে স্কাউট ও গার্লস গাইডের সদস্যরা চমৎকার কুচকাওয়াজ প্রদর্শন ও অভিবাদন জানায়।
পরে দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা শত শত ক্রীড়ামোদী দর্শকের উপস্থিতিতে বিভিন্ন ক্রীড়া ইভেন্টে ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীরা অতিথিদিদের হাত থেকে পুরুষ্কার গ্রহন করেন।
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ,শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,সাংবাদিক ও শিক্ষার্থীদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category