শুক্রবার, ফেব্রুয়ারি ৭, ২০২০




এক রাতেই বিদায় রিয়াল-বার্সার

ক্রিড়া প্রতিবেদকঃ স্প্যানিশ ফুটবলে একক আধিপত্য রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। মাঝেমধ্যে দুএকটা শিরোপা অন্য দলগুলো পেলেও সব টুর্নামেন্টেই অলিখিতভাবে নাম লেখা থাকে তাদের। সেই দুই পরাশক্তির পতন হলো একই রাতে! শেষ আটেই শেষ হলো তাদের কোপা দেল রে যাত্রা।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-৪ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে অ্যাতলেটিকো বিলবাওয়ের মাঠে অতিরিক্ত সময়ের খেলায় একমাত্র আত্মঘাতি গোলে হেরে বিদায় নিয়েছে বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনাও। এর আগে ২০০৯/১০ মৌসুমে এই লজ্জায় ডুবতে হয়েছিলো দুই স্প্যানিশ জায়ান্টদের। সেবার তৃতীয় বিভাগের দল আলকোরকোনের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিলো রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনাকে রুখে দিয়েছিলো সেভিয়া।

রিয়াল মাদ্রিদ বনাম রিয়াল সোসিয়েদাদ

ম্যাচের ২২ মিনিটে মার্টিন ওডেগার্ডের গোলে এগিয়ে যায় রিয়াল সোসিয়েদাদ। প্রথমার্ধ শেষ হয় ০-১ ব্যবধানে। দ্বিতীয়ার্ধের ৫৪ ও ৫৬ মিনিটে পরপর দুটি গোল করে অতিথিদের জয়ের পথ ধরিয়ে দেন আলেক্সেন্ডার ইসাক।

০-৩ গোলে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল মাদ্রিদ। ফলও আসে ৩ মিনিট পরেই। ৫৯ মিনিটের মাথায় গোল করে ব্যবধান কমান ব্রাজিলিয়ান তারকা ফুটবলার মার্সেলো। এর ১০ মিনিট পরে মিকেল মেরিনো গোল করে ব্যবধান ১-৪ করে ফেলেন। সেমিফাইনালের স্বপ্নও মুখ থুবড়ে পড়ে জিনেদিন জিদানের শিষ্যদের। ৮১ মিনিটে রদ্রিগো ও অতিরিক্ত সময়ে নাচো গোল করে ব্যবধান কমালেও আর খেলায় ফেরা হয়নি স্বাগতিকদের।

অ্যাতলেটিকো বিলবাও বনাম বার্সেলোনা

বলের দখল, আক্রমণ ও রক্ষণ সবদিকে বার্সেলোনা এগিয়ে থাকলেও ম্যাচটা জিতে গেছে অ্যাতলেটিকো বিলবাও। ম্যাচের অতিরিক্ত সময়ে সার্জিও বুসকেটসের হেড থেকে বার্সেলোনার জালে বল জড়ালে জয়ের উৎসবে মেতে ওঠে বিলবাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category