বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯




একটি জাতি উন্নতির শিখড়ে যেতে পুরুষের পাশাপাশি নারীরা সমান ভাবে এগিয়ে যেতে হবে——- এড. জাহিদুল ইসলাম রোমান

এস. এম ইকবাল: ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, অভিভাবক সমাবেশ ও জিপি- এ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

২৪ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ একসময় নারী শিক্ষা পিছিয়ে ছিল , তখন নারী শিক্ষায় ভ্রান্ত ধারনা ছিল। আমাদের জনগোষ্টির অর্ধেক নারী। একটি জাতি উন্নতির শিখড়ে যেতে পুরুষের পাশাপাশি নারীরা সমান ভাবে এগিয়ে যেতে হবে। আমাদের প্রধানমন্ত্রীর ইচ্ছা আমরা উন্নত দেশের চেয়ে উন্নয়ন সূচকে ১% হলেও এগিয়ে যাব। আমাদের নারীরা যদি ভূমিকা না রাখে তাহলে আমরা এগিয়ে যেতে পারব না ।
তিনি আরো বলেন, আজকে শেখ হাসিনা প্রমান করে দিয়েছেন নারীর গুনে উন্নয়ন অগ্রযাত্রা । আজকে নারীরাও যে ভ‚মিকা রাখতে পারে , তাদের ও রাষ্ট্রকে দেওয়ার আছে । আজকে নারীর গুনে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, সে নারীদের কে আমাদের আগে তৈরি করতে হবে । গতকালকে দেশের ২ হাজার ৭৩০ টি শিক্ষা প্রতিষ্টান এম.পি.ও ভুক্ত করা হয়েছে । বাংলাদেশ সৃষ্টির পরে এত বিশাল শিক্ষা প্রতিষ্ঠান আর কখনও একত্রে এতগুলে এম.পি.ও করা হয়নি । এটা একটা বিরল ঘটনা ।
তিনি বলেন, শেখ হাসিনা শিক্ষার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন । তার প্রমান আজকে ফরিদগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট ভবন হচ্ছে। আজকে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লেগেছে ।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা কমিটির সদস্য, সমাজ সেবক ওমর ফারুক পাটওয়ারীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি,এস তছলিম, জেলা পরিষদ সদস্য মো. মশিউর রহমান মিটু, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মহিবুল্যাহ খান, সহকারি অধ্যক্ষ মনির চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহছান উল্যা, পৌর কাউন্সিলর জাকির হোসেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলেয়া খাতুন, সাংবাদিক প্রবীর চক্রবর্তী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও তরুন সমাজ সেবক আকবর হোসেন মনির।
এ সময় উপস্থিত ছিলেন আ’লীগ নেতা ইকবাল হোসেন মিঠু, এমরান হোসেন আমির, বুলবুল আহাম্মেদ, উপজেলা যুবলীগের সদস্য মুরাদ হোসেন পাটওয়ারী, পৌর যুবলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন টিটু, সিনিয়র যুগ্ম আহবায়ক এস.এম সোহেল রানা, যুগ্ম আহবায়ক শাকিল পাঠান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category