সোমবার, অক্টোবর ২৮, ২০১৯




উলঙ্গ করে নির্যাতনকারী সেই যুবক অবশেষে গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ    ভোলার লালমোহন উপজেলাধীন ডাওরী বাজারে শত শত মানুষ ও দুটি কন্যা সন্তানের সামনে উলঙ্গ করে জসিম নামে এক ব্যক্তিকে নির্যাতনকারী হাসানকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার একটি ডাকাতি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

প্রায় এক বছর আগে হাসান নামে ওই যুবক বর্বরোচিত অমানবিক নির্যাতন চালান জসিমের উপর। এই ঘটনার প্রায় এক বছর পরে অন্য একটি মামলায় হাসান গ্রেফতার হওয়ার পর রবিবার রাতে ওই ভিডিওটি ভাইরাল হয়। এতে দেশব্যাপী তোলপাড় চলছে।

 

ভিডিওটিতে দেখা যায়- জিন্স প্যান্ট আর শার্ট পরা এক ব্যক্তি লুঙ্গি পরা একজনকে হাত-পায়ে রশি বেঁধে মারধর করছেন। মারতে মারতে এক পর্যায়ে মাটিতে ফেলে উলঙ্গ করে ফেলা হয়। পাশেই তার ছোট্ট মেয়েটি বাবাকে ছাড়ানোর জন্য কান্নাকাটি করছে। উপস্থিত যারা দেখছে তাদের কাছে মিনতি করছে। কিন্তু কেউ এগিয়ে আসছে না।

 

খোঁজ নিয়ে জানা যায়, গত বছরের জুলাই মাসের শেষ দিকে পবিত্র ঈদুল আযহার দু একদিন পরে লালমোহনের ডাওরি বাজারে ওই ঘটনাটি ঘটেছে। সকাল বেলা দোকানে চা খাচ্ছিল বিএনপি সমর্থক ভাড়ায়চালিত মোটরসাইকেলের চালক জসিম। এ সময় চট্টগ্রাম থেকে ঈদে বাড়িতে আসা হাসান তার বাবাকে গালি দেয়ার অভিযোগ তুলে জসিমের উপর চড়াও হয় এবং মারধর করা শুরু করে। হাসান চট্টগ্রামে অবস্থান করলেও এলাকায় তার নিয়মিত যাতায়াত ছিল এবং তিনি ওই এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিত। তাকে এলাকার লোকজন ভয় পেতেন। রবিবার একটি ডাকাতি মামলায় পুলিশ ওই হাসানকে গ্রেফতার করার পর ওই ভিডিওটি ভাইরাল হয়।

 

এদিকে, পারিবারিক মামলায় সেই জসিম এখন জেলে রয়েছেন বলে জানিয়েছেন তার স্ত্রী রাজু বেগম।

 

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল কবির জানান, চট্টগ্রামের পাহাড়তলি থানার একটি মামলায় হাসানের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। তাই তাকে রবিবার গ্রফতার করা হয়েছে।

এদিকে, ভাইরাল হওয়া জসিম গত ৫/৬ মাস ধরে জেলে রয়েছে। তার বিরুদ্ধেও লালমোহন থানায় একাধিক মামলা রয়েছে। যোগ করেন ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category