বুধবার, মে ২০, ২০২০




ঈদ উপহার নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে কচুয়ার ছাত্রলীগ নেতা শামীম

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াল থাবায় সারাদেশের মানুষের ন্যায় চিন্তার ভাঁজ যখন কচুয়ার অসহায় খেটে খাওয়া মানুষদের কপালে। ঠিক সেই সময়ে তাদের পাশে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামীম।
আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে কচুয়া উপজেলার ১২নং আশরাফপুর ইউনিয়ন উনার নিজ গ্রাম চাঙ্গিনী ও আশ-পাশের অসহায় প্রায় ৩০০ পরিবারকে বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সেমাই চিনি ও অনন্য ঈদ সামগ্রী বিতরণ করেন তিনি।
এর আগেও করোনা মহামারিতে অসহায় অসচ্ছল পাঁচ শতাধিক মানুষের মাঝে নিত্যপ্রয়োজন খাদ্যদ্রব্য বিতরণ ও অসহায় একাধিক কৃষকের ধান কেটে দেন তিনি।
সমাজের বিত্তবানরা যেখানে এখনো ঘরে বসে রয়েছে, যেখানে অনেক জনপ্রতিনিধি নিজেদের ভান্ডার পূর্ণ করা নিয়ে ব্যস্ত সেখানে দেশের এই ক্লান্তিলগ্নে নিজের সামর্থ্য থেকে মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক নেতার পরিচয় দিয়েছেন মাজহারুল ইসলাম শামীম।
এই মানব সেবামূলক কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে, বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে, দেশের একজন সচেতন নাগরিক এবং এই উপজেলার বাসিন্দা হিসেবে দায়িত্ব ও কর্তব্য বোধ থেকে এই কার্যক্রম হাতে নিয়েছি, বিশেষ করে যারা একেবারেই হতদরিদ্র অসহায় অসচ্ছল মানুষ, যাদের দিন এনে দিন খেতে হয়, এই লকডাউনের মধ্যে যাদের কারো কাছে হাত পাতার মত উপায় নেই , সে সকল খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।
তিনি উপজেলাবাসীকে করোনা মোকাবেলায় ভয় না পেয়ে আরো সচেতন হওয়ার জন্য আহ্বান জানান। সেই সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় উপজেলার বিত্তবানদেরকে দুস্থ্য-অসহায় ও অসচ্ছল মানুষের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান।
এদিকে মাজহারুল ইসলাম শামীমের সহযোগিতা পেয়ে খুশি এলাকার সাধারণ মানুষগুলো। তারা মনে করেন মাজহারুল ইসলাম শামীমের মত এমন মানবিক নেতা দেশের সব জায়গায় থাকলে এদেশে কেউ খাদ্যের অভাব অনুভব করবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category