মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯




ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের ব্যক্তিগত তহবিল থেকে অনুদানের উন্নয়নে কচুয়ার মানুষ আনন্দিত

মফিজুল ইসলাম বাবুলঃ যার আছে তার আরো প্রয়োজন, যার নাই তার খোঁজ খবর নেয়ারও কেউ থাকেনা। তবে তেমনি কচুয়া উপজেলার উত্তর পশ্চিম শেষপ্রান্তে গৌরিপুর মতলব সীমানা ভূমির পূর্ব পাশ্ববর্তী পাথৈর ইউনিয়নের মালিগাঁও এবং ফতেবাপুর একাধিক গ্রামের অবহেলিত দুঃখ কষ্ট মানুষের খোঁজ খবর নিলেন এ এলাকার কৃতি সন্তান বিশিষ্ট রাজনীতিবিদ শিক্ষানুরাগী, সমাজ সেবক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক জাপান আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন।

এ এলাকার অধিকাংশ মানুষই দরিদ্রতার কষ্টে এবং রাস্তাঘাটের ব্যাপক সমস্যায় ভুগছেন। সম্প্রতি ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন জাপান থেকে দেশে এসে মানুষের এসব দুরবস্থা দেখতে পেয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন ক্ষেত্রে অনুদান প্রদান করেন ।

জানা যায়, জসীম উদ্দিন মালিগাঁও গ্রামের ব্যাপারী বাড়ীর অসহায় মোস্তাক মিয়ার ছেলে জামাল হোসেনকে চক্ষু চিকিৎসার জন্য এবং ফতেবাপুর গ্রামের আলেক মিয়ার ছেলেকে লেখাপড়ার জন্য আর্থিক সহযোগিতা করেন। এদিকে মালিগাঁও ছিদ্দিক মেম্বারের বাড়ি থেকে গৌরিপুর ছশই উচ্চ বিদ্যালয় পর্যন্ত কাচা রাস্তার গর্ত পুরানো এবং মধুপুর বাজার সংলগ্ন এলাকার যুবকদের খেলার মাঠের জন্য অনুদান প্রদান করেন। মালিগাঁও মধ্য পাড়া ব্যাপারী বাড়ির জামে মসজিদ কমিটির সভাপতি আলম ব্যাপারী ও সাধারন সম্পাদক মোঃ শাহলম ব্যাপারী জানান,তাদের ক্ষুদ্র একটি মসজিদ উন্নয়নের জন্য আর্থিক অনুদান দিয়ে সহযোগিতা করায় গ্রামবাসী আনন্দিত।

এছাড়াও মালিগাঁও পশ্চিম পাড়া জামে মসজিদ, ফতেবাপুর দক্ষিন পাড়া জামে মসজিদসহ আশ-পাশ গ্রামের আরো কয়েকটি মসজিদে অনুদান দিয়েছেন। অন্যদিকে ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন কচুয়া প্রেসক্লাবসহ উপজেলার বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান-সংগঠনে তার ব্যক্তিগত তহবিল থেকে সহযোগীতা করায় কচুয়ার মানুষ আনন্দিত। তিনি কচুয়ার উন্নয়নে আরো এগিয়ে আসবেন বলে প্রত্যাশা করছে সাধারন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category