শুক্রবার, জানুয়ারি ২৫, ২০১৯




আসছে স্বর্ণমানব-২

বিনোদন ডেস্কঃ  গত বছর (২৬ জানুয়ারি) আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে চ্যানেল আইয়ে প্রচার হয় বিশেষ নাটক ‘স্বর্ণমানব’। প্রচারের পরই ব্যাপক সাড়া পড়ে। টেলিভিশনে একাধিকবার সম্প্রচারও হয় নাটকটি। শুধু তাই নয়, চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলেও এটি দেখা হয় প্রায় ৪০ লাখ বার।

স্বর্ণমানবের এমন সাফল্যের পর বছর ঘুরে এবার আসছে ‘স্বর্ণমানব ২’। যার রচনা, চিত্রনাট্য ও সার্বিক নির্দেশনায় আছেন কাস্টমস ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশনের মহাপরিচালক ড. মইনুল খান। ‘স্বর্ণমানব’ এর মতো এই নাটকটিও পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।
‘স্বর্ণমানব ২’ প্রচার হবে আসন্ন আন্তর্জাতিক কাস্টমস দিবসে (২৬ জানুয়ারি) চ্যানেল আইয়ের পর্দায়। চলতি সপ্তাহেই সম্পন্ন হয়েছে নাটকটির শুটিং।

‘স্বর্ণমানব ২’ এর শুটিং অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, স্বর্ণচোরাকারবারি নিয়ে গল্পের নাটক দর্শক এতো পছন্দ করবে সেটা গেল বছর ‘স্বর্ণমানব’ নির্মাণ না করলে আঁচ করতে পারতাম না। এরজন্য কাস্টমস ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশনের মহাপরিচালক ড. মইনুল খানের প্রতি কৃতজ্ঞতা। তিনি উদ্যোগী না হলে এমন কাজ হয়তো দর্শক পেতো না। এবারও তার লেখা গল্প ও চিত্রানাট্যে তৈরি হয়েছে ‘স্বর্ণমানব ২’।

‘স্বর্ণমানব ২’নাম দেওয়া হলেও নাটকটি কোনোভাবেই ‘স্বর্ণমানব’-এর সিক্যুয়াল নয়। নতুন কাহিনি, নতুন চরিত্র আর নতুন ভাবনাই পাওয়া যাবে এ নাটকে। নির্মাতা জানান, নতুন কাহিনি নিয়ে ‘স্বর্ণমানব ২’ নির্মাণ হলেও বিমানবন্দর কেন্দ্রিক স্বর্ণ চোরাকারবারির ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে এবারের নাটকটিও। আশা করছি ‘স্বর্ণমানব’ এর সফলতাকেও ছাড়িয়ে যাবে এটি।

নাটকটির সারসংক্ষেপ জানিয়ে নির্মাতা বলেন, নাটকে দেখানো হবে শরীফ নামের একজন স্বর্ণচোরাকারবারীকে। যে স্বর্ণ চোরাচালানের দায়ে দুই বছর জেল বাস করে সুস্থ জীবনে ফেরে। স্ত্রী রূপাকে নিয়ে তার সুখের সংসার। কিন্তু পূর্বের চোরাকারবারী গ্যাং তার নতুন জীবনে হানা দেয়। তাকে স্বর্ণচোরাকারবারী করতে বাধ্য করে। কিডন্যাপ করে নিয়ে গিয়ে তাকে নির্যাতন করা হয়, নানা রকম হুমকি-ধমকি দিয়ে রাজি করানো হয়। কোনো উপায়ান্তর না দেখে ধীরে ধীরে স্বর্ণ চোরাচালানেই নামতে হয় শরীফকে। কিন্তু শরীফ চায় স্ত্রী রূপার সঙ্গে একটি সুস্থ ও সুন্দর জীবন। এমন অবস্থায় ঘটতে থাকে নানা চমকপ্রদ ঘটনা, সাসপেন্স আর টুইস্টে ভরপুর ‘স্বর্ণমানব ২’ এর শেষটুকু। তবে কি সুস্থ জীবনে ফিরতে পারবে শরীফ? স্বর্ণ চোরাকারবারি গ্যাংদের সাথে টেক্কা দিতে পারবে সে? নাকি আবার জেলবাস তার জীবনে? এসব প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা করতে হবে শনিবার পর্যন্ত!

এর প্রধান চরিত্রে মোশাররফ করিমকে দেখা গেলেও ‘স্বর্ণমানব ২’ এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। যাকে এই নাটকে দেখা যাবে শরীফ নামে। নাটকে শরীফের স্ত্রী রূপার চরিত্রে অভিনয় করেছেন তিশা। এছাড়াও নাটকে আছেন শতাব্দী ওয়াদুদ, আরমান পারভেজ মুরাদ, সুজাত শিমুল, আমানুল হক হেলাল, কচি খন্দকারসহ ছোট পর্দার আরো বেশ কয়েকজন পরিচিত মুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category