রবিবার, ফেব্রুয়ারি ৩, ২০১৯




আশরাফের আসনে বোন ডা. জাকিয়া একমাত্র বৈধ প্রার্থী

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনে উপনির্বাচনে তিন প্রার্থীর দু’জনেরই মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে এই আসনে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে থাকছেন আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

রবিবার ৩ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাছাইয়ে জেলা গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী হাজী মোস্তাইন বিল্লাহ’র মনোননয়নপত্র বাতিল হয়। এর মধ্যে হলফনামায় স্বাক্ষর না থাকায় দোলন এবং মনোনয়নপত্রে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তথ্য বিভ্রাটের কারণে হাজী মোস্তাইন বিল্লাহ’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, আগামী তিন দিনের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। মনোনয়নপত্র বাতিল হওয়ার পর উভয় প্রার্থীই নির্বাচন কমিশনে আপিল করার কথা জানিয়েছেন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম তার অনুপস্থিতিতেই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। গত ৩ জানুয়ারি শপথ নেওয়ার আগেই সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ অবস্থায় আগামী ২৮ ফেব্রুয়ারি পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category