মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৬, ২০২১




আল্লাহ্ ও রাসুল (সা) সন্তুষ্টি অর্জনে রজব মাস থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে—– সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ 

নূরে আলম নূরীঃ মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, হযরত আল্লামা শাহ্সূফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী (মা:জিআ:) বলেছেন, রমজান মাস মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বিশেষ রহমত। রমজান মাস আত্মশুদ্ধির মাস, আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাস। এ মহিমান্বিত মাস মূলত এক বিশেষ কর্মশালা, যা মানুষকে খারাপ পথ থেকে বিরত রেখে ভাল কাজে উৎসাহিত করে।

আল্লাহ্ ও আল্লাহর রাসুল (সা) এর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে রজব মাস থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে। রজব মাসের প্রতিরাতেই নফল নামায ও তাহাজ্জুদ আদায় করা আল্লাহর নৈকট্য লাভের জন্য উত্তম একটি আমল।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী (মা:জি:আ:) রজব মাসে একটি দোয়া বেশি বেশি পাঠ করতে বলেন – “আল্লাহুম্মা বারিক লানা ফি রাজাবা ওয়া শাবানা ওয়া বাল্লিগনা রামাদান।”

যার অর্থঃ “হে আল্লাহ! রজব ও শাবান মাস আমাদের জন্য বরকতময় করুন এবং আমাদেরকে পবিত্র রমজান মাস নসিব করুন।”

তাসাউফের জ্ঞান অর্জন ও চর্চা বাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান, আল্লামা শাহ্সূফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।

১৫ ফেব্রুয়ারি রাতে ফটিকছড়ি পৌরসভার উত্তর রাঙ্গামাটিয়া শাহ্সূফি সৈয়দ মুহাম্মদ আছমত উল্লাহ্ শাহ্ (রহঃ) এর পবিত্র ওরশ মুবারক উপলক্ষ্যে আয়োজিত সুন্নী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মনিরুল উলুম বারিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার, মাওলানা মুহাম্মদ ফখরুদ্দীন ক্বাদের চৌধুরীর (মাঃজিঃআঃ)সভাপতিত্বে, মুখ্য আলোচক ছিলেন, শাহ্ বখতিয়ার খাঁ জামে মসজিদের খতিব মুফতি আবুল কাশেম তাহেরী।

আলোচনায় অংশগ্রহণ করেন, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মুফতি মাকসুদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category