বুধবার, জুন ৩, ২০২০




আল্লামা নূরুল ইসলাম হাশেমী (রহ.) ইন্তেকালে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর শোক প্রকাশ

কামরুজ্জামান হারুন: উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, উস্তাজুল উলামা, ফকিহুল মিল্লাত, সুন্নীয়তের বীর সিপাহ সালাহর, ইমামে আহলে সুন্নাত, আযিযে আহলে বায়ত, মুহিব্বে দরবারে গাউছুল আ’যম মাইজভাণ্ডারী, আল্লামা কাযী নূরুল ইসলাম হাশেমী (রহ.)’র ইন্তেকালে মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ও আন্তর্জাতিক সূফী ঐক্য সংহতি (সূফীজ)’র চেয়ারম্যান, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,রাহবারে শরীয়ত ও ত্বরিকত হযরত শাহ্সুফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভাণ্ডারী গভীর শোক প্রকাশ করে মরহুমের ভক্ত-অনুরক্ত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি এক শোক বার্তায় বলেন- আহলে সুন্নাত ওয়াল জামাতের অতন্দ্র প্রহরী কাযী নূরুল ইসলাম হাশেমী ছিলেন সুন্নী জনতার নক্ষত্রতুল্য মহান দিশারী ও অভিভাবক। আহলে বায়ত ও দরবারে গাউছুল আ’যম মাইজভাণ্ডারীর প্রতি তাঁর আদব আযিযী ছিল অনেকের জন্যই শিক্ষনীয় আদর্শ।

তিনি সুন্নীয়তের ময়দানে আহলে সুন্নাত ওয়াল জামাতের সাবেক প্রেসিডেন্ট মাইজভাণ্ডার দরবার শরীফের মধ্যমণি গাউছুল ওয়ারা আওলাদে রাসূল (দ.) হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভাণ্ডারী (ক.)’র একান্ত সহযোদ্ধা। তাঁর ইন্তেকালে দ্বীন ইসলামের প্রচার-প্রসার তথা সুন্নীয়ত ও মাযহাবের অফুরন্ত ক্ষতি হয়েছে; যা কখনো পূরণ হওয়ার নয়। তিনি হুজুর কেবলার রূহের মাগফেরাত কামনা করে শোকাহত সকলকে ধৈর্যধারন ও জান্নাতে হুজুরের সুউচ্চ মকাম কামনা করে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানান।

তাছাড়া হুজুর কেবলার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন, নির্বাহী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা আলমগীর খান মাইজভাণ্ডারী, সুন্নিয়তের মুখপত্র ‘নূর-এ-রহমান’ ও সূফীবার্তার নির্বাহী সম্পাদক শাহ্ মো: ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী, আন্জুমান কেন্দ্রীয় সহসভাপতি আল্হাজ্ব মো: কবীর চৌধুরী, চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা আল্হাজ্ব বোরহান উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মো: শহীদুল্লাহ, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক খলিফা শাহ্ মো: আসলাম হোসাইন সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার, খলিফা শাহ মোঃ  ঢালী কামরুজ্জামান হারুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category