বুধবার, জুন ২২, ২০২২




আলোকিত মতলবের সেবা চাঁদপুরের গণ্ডি পেরিয়ে এবার সিলেটে

নুরে আলম নূরীঃ আলোকিত মতলব এটি ফেসবুক কেন্দ্রীক একটি গ্রুপ। এই গ্রুপ বা সংগঠনের পক্ষ থেকে মতলব তথা চাঁদপুরের বিভিন্ন স্থানে দরিদ্র ও মেধাবীদের শিক্ষা, দরিদ্র ও অসহায়দের চিকিৎসা, এতিমদের পোষাক, শীতার্তদের শীতের পোষাক-কম্বল, রমজান মাসে ইফতার সামগ্রীসহ নানাবিধ সেবা দিয়ে আসছে।২০১৮ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি চাঁদপুরের বিভিন্ন স্থানে সেবা দিয়ে আসলেও চাঁদপুরের গণ্ডি পেরিয়ে এবার তারা সিলেটে বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছে খাদ্য সামগ্রী নিয়ে।

আলোকিত মতলব সংগঠনটির ১০ সদস্যের টীম ২২ জুন তারা সিলেটে গিয়ে পৌঁছে। সেখানে তারা ৩শ’টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট পৌঁছেদেন। প্রতিটি প্যাকেটের মধ্যে ছিল ২কেজি চিড়া, ১ কেজি মুড়ি, ৫০০ গ্রাম গুড়, ১০ পিছ মোমবাতি, ১ প্যাকেট বিস্কুট, ১প্যাকেট পাউরুটি, ১ বক্স খাবার স্যালাইন, ২০০ গ্রাম ফিটকারী ও ২লিটারের খাবার পানির বোতল। প্রথম দিনে তারা ৩শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেয়।

বন্যার্তদের সাহায্যার্থে সিলেটে যাওয়া আলোকিত মতলব সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মোঃ মাহমুদ হাসান, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ তানজিল হোসেন ও ইউনিয়ন আহবায়ক জুয়েল মুক্তি জানায়, এখানে কাজ করা অনেক কষ্ট কিন্তু বন্যার্তদের জন্য কাজ করছি এটা ভাবলে সমস্ত কষ্ট দূর হয়ে যায়।

আলোকিত মতলব সংগঠনটির সাধারণ সম্পাদক সোহাগ মৃধা জানায়, মানুষ মানুষের জন্য এটা কিছু মানুষ স্লোগানে বিশ্বাস করলেও আমরা কাজে বিশ্বাসী। আলোকিত মতলব নামক এই সংগঠনটি সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করেছে, এখনো কাজ করছে এবং আগামীতেও সকলের সহযোগিতায় কাজ করে যাবে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category