মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০১৯




আমরা চাই শিশুরা বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানুক —–এড. জাহিদুল ইসলাম রোমান

এস. এম ইকবালঃ ফরিদগঞ্জ উপজেলা পরিষদ ও বি-রিলেটেড টু অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ) নামক সেচ্ছাসেবী সংগঠনের যৌথ আয়োজনে “বঙ্গবন্ধ”ু উৎসব এর ধারাবাহিক কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে।

২৯ অক্টোবর (মঙ্গলবার) বাসারা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় আ’লীগ নেতা মহিউদ্দিন খোকার সভাপতিত্বে ও বঙ্গবন্ধু উৎসবের প্রকল্প পরিচালক রিফাত কান্তি সেন ও বিদ্যালয়ের সহ- শিক্ষক আলমগীর হোসেনের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের ধারাবাহিক কার্যক্রম উদ্ভোধন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধান অতিথি এড. জাহিদুল ইসলাম রোমান বলেন,‘বঙ্গবন্ধু উৎসব সারা বাংলাদেশে একটি ব্যতিক্রমী অনুষ্ঠান বলে আমি মনে করছি। কোমলমতী শিশুদের মাঝে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দেয়ার জন্য আমার এ উদ্যোগ। আমি চাই শিশুরা বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানুক। বাংলাদেশের জন্ম যে মানুষটার হাত ধরে, সে মানুষটাকেই যদি শিশুরা অনুধাবন করতে না পারে তবে তো আমাদের লজ্জা পেতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘তোমরা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বড় হবে, বঙ্গবন্ধুকে ভালবাসবে। বঙ্গবন্ধুকে হৃদয়ের মণিকোঠায় স্থান দেবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে সামনের দিকে এগিয়ে যাবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহাম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদ উল্লা তপদার, সুবিদপুর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাও: শরাফত উল্লা, সাবেক সভাপতি নজরুল ইসলাম পাটওয়ারী, সুবিদপুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ- সভাপতি এস. এম জসিম উদ্দিন মিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা ও তরুন সমাজ সেবক আকবর হোসেন মনির, বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব সাহা, উপজেলা আ’লীগ নেতা মোহাম্মদ হোসেন, উপজেলা যুবলীগের সদস্য মাসুদ খান, সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন লিটন, যুবলীগ নেতা হোসেন রাজাসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের সকল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category