মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮




আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ নির্মাতা আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুরে ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন তার ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

দোদুল বলেন, ‘আমার ছোট ভাই সোহেল আরমান আর পরিচালক এস এ হক অলিককে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। উনি পত্রিকায় সংবাদ দেখে আমাদের ডেকে পাঠিয়েছিলেন। নির্বাচনী ব্যস্ততা সত্ত্বেও আমাদের সঙ্গে দেড় ঘণ্টা কথা বলেছেন। বাবার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। চিকিৎসকদের সঙ্গেও কথা বলে বাবার চিকিৎসার সমস্ত ব্যয়ভার উনি নিয়েছেন।’

গত রবিবার সকালে ব্রেইন স্ট্রোক করে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন গুণী নির্মাতা আমজাদ হোসেন। লাইফ সাপোর্টে থাকা এই চলচ্চিত্র পরিচালকের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছে চিকিৎসকেরা।

চলতি বছর অসুস্থ হয়ে থাইল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আমজাদ হোসেন। সেখানে তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়। চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফিরেন তিনি।

৭৬ বছর বয়সী আমজাদ হোসেন নির্মাণ করেছেন ‘সুন্দরী’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’র মতো কালজয়ী সিনেমা। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে সফলতা পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category