বুধবার, অক্টোবর ৬, ২০২১




আপনার আচরনে জনগন যেনো কিছুতেই কষ্ট না পায়….. ড. শামসুল আলম মোহন

শামসুজ্জামান ডলারঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ মাঠে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণ করা হয়েছে।

৬ অক্টোবর বুধবার সকালে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বই মেলার উদ্বোধন ও বই বিতরণকালে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসানের সভাপতিত্বে এবং প্রভাষক আহসান উল্যাহর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আমনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আলম রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, হুসাইন মোহাম্মদ ইয়াছিন ঢালী।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বিষযে মন্ত্রী  বলেন, ‘মুক্তিযুদ্ধের কথা যেন আমাদের পরবর্তী প্রজন্ম স্মরণ রাখে সেজন্য পাঠ্যসূচিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে এবং আরো পরিবর্তন আনা প্রয়োজন। মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথার পাশাপাশি স্বাধীনতাবিরোধীদের ঘৃণ্য  তৎপরতাও নতুন প্রজন্মকে জানাতে হবে।’

প্রধান অতিথি আরো বলেন, দলীয় লোকজন নিয়ে মোটরগাড়িতে করে পেশীশক্তি দেখানোর জন্য শোডাউন না করে জনগনকে কাজের উন্নয়ন দেখান।জনগনকে দেখান আপনি কোন সেক্টরে কতখানি উন্নয়ন করেছেন।আপনি এবং আপনার দলীয় লোকজন জনগনের সাথে কতটা ভাল আচরন করছেন সে নিয়ে প্রতিযোগীতা করুন।ভালোকাজে প্রতিযোগীতা করুন তবেই জনগন খুশি হবে।তবে আমাদের মাথায় রাখতে হবে আপনার আচরনে জনগন যেনো কিছুতেই কষ্ট না পায়।

উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বরেন, দেশকে এগিয়ে রাখতে শিক্ষকদের ভুমিকা অপরিসীম।শিক্ষার মানোন্নয়নে সরকারের সহযোগীতা করতে আপনারা আরো আন্তরিক হবেন সে আশাই করছি।

অনুষ্টানে অতিথিবৃন্দ নতুন প্রযন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিষয়ে জানতে বই পড়ার আহবান জানান। অনুষ্ঠানে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রনী-পেশার মানুষরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category