মঙ্গলবার, ফেব্রুয়ারি ১১, ২০২০




আইসিসির সেরা অধিনায়ক আকবর আলী

মো. নাছির উদ্দীন : বাংলাদেশের যুবাদের বিশ্ব জয়ের মধ্য দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শেষ হয়েছে গত ৯ ফেব্রুয়ারি। আসর শেষ হতেই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যে একাদশে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার।

সেই সঙ্গে আইসিসি তাদের সেরা একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশের আকবর আলীকে। যার হাতেই উঠেছে বিশ্বসেরার স্মারক। এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিয়েছে ১৬টি দেশ। তবে আইসিসি দ্বাদশ খেলোয়াড়সহ যে একাদশ বাছাই করেছে সেখানে রয়েছে ৬ দেশের খেলোয়াড়।

বাংলাদেশ ও ভারত থেকে সর্বাধিক ৩ জন করে খেলোয়াড় সুযোগ পেয়েছে সেরা একাদশে। আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ থেকে দুজন করে, শ্রীলঙ্কা ও কানাডা থেকে সুযোগ পেয়েছে একজন করে খেলোয়াড়।

আকবর ছাড়া অন্য দুই বাংলাদেশি হলেন মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন মাহমুদুল হাসান জয়। অন্যদিকে শাহাদাত হোসেন কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন অপরাজিত ৭৪ রান।

পাঁচ সদস্যের নির্বাচক প্যানেল এই সেরা একাদশ নির্বাচন করেছেন। যে প্যানেলে ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, রোহান গাভাস্কার, নাটালি জার্মানস, ক্রিকইনফোর প্রতিনিধি শ্রেষ্ঠ শাহ ও আইসিসির প্রতিনিধি ম্যারি গডবীর।

যুব বিশ্বকাপে আইসিসির সেরা একাদশ:

যশস্বী জয়সোয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), রাবিন্দু রাসান্থা (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ), শাহাদাত হোসেন (বাংলাদেশ), নায়েম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক, বাংলাদেশ), শফিকুল্লাহ গাফারি (আফগানিস্তান), রবি বিষ্ণুনই (ভারত), কার্তিক ত্যাগি (ভারত), জায়দেন সিলেস (ওয়েস্ট ইন্ডিজ) এবং আকিল কুমার (দ্বাদশ খেলোয়াড়,কানাডা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category