রবিবার, সেপ্টেম্বর ১৩, ২০২০




আইপিএল : কোন কোচের বেতন কতো?

মো. নাছির উদ্দীন : অপেক্ষা আর মাত্র কয়েকদিনের। তারপরেই পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। টুর্নামেন্ট সামনে রেখে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। প্রস্তুত স্কোয়াড। ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণের পাশাপাশি প্রধান কোচদেরও বেতন ঠিক করা হয়েছে। স্বভাবতই ক্রিকেট দুনিয়ার সবারই কৌতূহল থাকে কোন দলের খেলোয়াড় বা কোন দলের কোচ সর্বোচ্চ পারিশ্রমিক পেয়ে থাকেন? এবার সে পরিসংখ্যানটাই দেখে নেয়া যাক-
আইপিএলের আটটি দলের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচ সায়মন ক্যাটিচ ও অনিল কুম্বলে। অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ক্যাটিচ এবং ভারতের কিংবদন্তী স্পিনার কুম্বলে উভয়কেই দেয়া হবে ৫ লাখ ৬০ হাজার ৮০০ ডলার করে। ভারতীয় রুপিতে যার পরিমাণ দাঁড়ায় ৪ কোটি।
দ্বিতীয় সর্বোচ্চ ৪ লাখ ৭৬ হাজার ৬৮০ ডলার করে পাবেন চেন্নাই সুপার কিংসের স্টিফেন ফ্লেমিং, কলকাতা নাইট রাইডার্সের ব্র্যান্ডন ম্যাককালাম, দিল্লি ক্যাপিটালসের রিকি পন্টিং এবং রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। ভারতীয় রুপিতে যার মূল্য ৩.৪ কোটি।
এছাড়া এই তালিকায় পরের অবস্থানে আছেন মুম্বাই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের প্রধান কোচ মাহেলা জয়াবর্ধনে ও ট্রেভর বেইলিস প্রত্যেকে পাবেন ২ লাখ ৮০ হাজার ৪০০ ডলার অর্থাৎ ২.২৫ কোটি রুপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category