বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০




অস্বচ্ছলদের পাশে কন্ঠশিল্পী সাবরিনা সাবা 

মো. নাছির উদ্দীন : করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিশ্ববাসী এখন ঘরবন্দী রয়েছেন। বাংলাদেশেও ঘরবন্দী রয়েছেন মানুষেরা। এতে করে দেশের নিম্ন আয়ের মানুষেরা চরম দুর্ভোগে পড়েছেন। আর এ সময়ে নিম্ন আয়ের এ মানুষগুলোকে সহযোগিতা করছেন বিত্তবানরা। এসব বিত্তবানদের ভিড়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন কণ্ঠশিল্পী সাবরিনা সাবা।
নিজের সামর্থ অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। নিজের জমানো কিছু টাকা দিয়েই তিনি নিম্ন আয়ের কিছু মানুষের পাশে দাঁড়াচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাবা লেখেন, কয়েকটি পরিবারের জন্য ২০ কেজি চাল, পেঁয়াজ, লবণ, আলু প্যাকিং শুরু। আসলে টাকাটা জমিয়েছিলাম, মিউজিক ভিডিও বানাবো বলে না হয় সেমিস্টার ফির জন্য। কিন্তু আমরা কেউই জানি না, কখন জীবন পাল্টে যায়। ভাবলাম, যে মানুষের এত ভালবাসা! তাদের জন্য কিছুই করবো না? বেঁচে থাকলে অনেক কিছু করতে পারব। তাই ঢাকার ভেতরে আপাতত কিছু পরিবারের জন্য পাঠাবো ঠিক করে ফেললাম।
সাবা অনুরোধ করে বলেন, যখন বিতরণ করবেন, বণ্টন করবেন, সেই মানুষগুলোর ছবি তুলেবেন না। এটা অত্যন্ত নেতিবাচক সেই পরিবারের জন্য; যারা চক্ষুলজ্জায় কাউকে কিছু বলতে পারছেন না। আশা করি, যারা ইনবক্সে মুখ ফুটে বলেছেন। সহযোগিতা চেয়েছেন অলরেডি কিছু মানুষের কাছে তহবিল চলে গেছে। কাজটা করার সময় বারবার মনে হচ্ছিল, ইশ! আল্লাহ যদি আমাকে আরো দিতেন, আরো কিছু করতে পারতাম। যাদের দিতে পারিনি, আশা রাখুন দোয়া রাখুন, কিছু যেন করতে পারি। যতদিন বাঁচব, এভাবে মিলে মিশেই না হয় বাঁচব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category