বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০




অনির্দিষ্টকালের জন্য লকডাউনে চাঁদপুর জেলা

মো. নাছির উদ্দীন : প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের বিস্তার রোধে পুরো চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ বিকাল পৌনে ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান
তিনি বলেন, আজ সন্ধ্যা ৭টা থেকে পুরো জেলায় লকডাউন কার্যকর হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে। করোনার সংক্রমণ ঠেকাতে ও জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে এখন থেকে চাঁদপুরের কোনো মানুষ জেলার বাইরে যেতে পারবেন না। আবার বাইরের জেলার কোনো মানুষ চাঁদপুরে প্রবেশ করতে পারবেন না। জেলার অভ্যন্তরেও কেউ অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে পারবেন না।
এই সময়ের মধ্যে সকল ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। শুধু জরুরি পরিষেবা যেমন, ওষুধ, চিকিৎসা, খাদ্যসামগ্রী সরবরাহ, বিতরণ ইত্যাদি লকডাউনের আওতাভুক্ত। যদি কেউ এ আদেশ অমান্য করেন, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন জেলা প্রশাসক।
এদিকে, দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরো ১১২ জন প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট ৩৩০ জন করোনা রোগী শনাক্ত করা হলো। এ ছাড়া মৃত্যুবরণ করেছেন এক জন। সবমিলিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category